ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

২৪ ঘণ্টার কম সময়ে বর্জ্য অপসারণ দাবি ডিএনসিসি’র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২ আগস্ট ২০২০  
ঢাকা উত্তর সিটি করপোরেশনের লোগো

ঢাকা উত্তর সিটি করপোরেশনের লোগো

সবার সম্মিলিত প্রচেষ্টায় ও সহযোগিতায় কোরবানির প্রথম দিন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার সব ওয়ার্ড থেকে ২৪ ঘণ্টার কম সময়ে বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

রোববার (০২ আগস্ট) বিকেলে ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ডিএনসিসি’র পরিচ্ছন্নতাকর্মী এবং পিডব্লিউসিএসপি’র কর্মীরা (প্রাইমারি ওয়েস্টেজ কালেকশন সার্ভিস প্রোভাইডার) পশু জবাইয়ের স্থান এবং বাসাবাড়ি থেকে বর্জ্য সংগ্রহ করে এসটিএস এবং কন্টেইনারে জমা করে প্রতিটি ওয়ার্ডকে বর্জ্যমুক্ত করেছে।

শনিবার বিকেল ৫টা থেকে রাত ১০টার মধ্যে ওয়ার্ড নং ৩১, ২৭, ০৮, ১, ১৭, ১৯, ২০, ২৮, ২৯, ৩০, ৩২, ৩৩, ৯, ১০, ১১, ৩৯, ৪০, ৪১, ৫২, ৫৩ ও ৫৪ এর কাউন্সিলররা তাদের নিজ নিজ ওয়ার্ড বর্জ্যমুক্ত ঘোষণা করেছেন। এরপর ক্রমান্বয়ে অন্যান্য ওয়ার্ডকেও বর্জ্যমুক্ত ঘোষণা করা হয়েছে। এসটিএস এবং নির্ধারিত স্থানে কন্টেইনারে বর্জ্য জমা হওয়ার পরপরই তা ল্যান্ডফিলে পরিবহনের কাজ শুরু হয়।

কমডোর এম সাইদুর রহমান বলেন, ডিএনসিসি থেকে কোরবানির বর্জ্য অপসারণে নিজস্ব ২ হাজার ৬৬৭ জন পরিচ্ছন্নতাকর্মী এবং অন্যান্য ব্যবস্থাপনাসহ সর্বমোট ১১ হাজার ৫০৮ জন পরিচ্ছন্নতাকর্মী নিরলস পরিশ্রম করে ঢাকা শহরকে বর্জ্যমুক্ত করেছেন। সবস্তরের কর্মকর্তা এবং কর্মচারীরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বর্জ্য অপসারণের কাজে জড়িত ছিলেন। 

তিনি সব কর্মকর্তা, কর্মচারী ও পরিচ্ছন্নতাকর্মীদের মেয়রের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানান।

ঢাকা/সাওন/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়