RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

ঢাকায় সপ্তাহে ৬ ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঢাকায় সপ্তাহে ৬ ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস

এমিরেটসের ফ্লাইট (ফাইল ছবি)

ঢাকায় ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে এমিরেটস। এখন থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করবে সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী উড়োজাহাজ সংস্থাটি।

আশা করা হচ্ছে, এর ফলে যাত্রীরা দুবাইসহ এমিরেটসের অন্যান্য গন্তব্যে ভ্রমণে সুবিধাজনক সংযোগ পাবেন।

সোমবার (০৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, আজ থেকেই এটি কার্যকর হচ্ছে।  

এমিরেটস জানায়, চলতি আগস্টে তাদের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে। ১০ আগস্ট ইরাকের রাজধানী বাগদাদ ও বাসরা শহরে ফের ফ্লাইট শুরু করবে এয়ারলাইন্সটি। এছাড়া ২ আগস্ট (রোববার) থেকে কেনিয়ার রাজধানী নাইরোবিতে ফ্লাইট চালু করেছে। 

ফলে বিশ্বব্যাপী এই উড়োজাহাজ সংস্থার নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াচ্ছে ৬৭টি।  এর মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে ও ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বাসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে।  ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ।

ভ্রমণে বিধিনিষেধের কারণে এমিরেটসে ভ্রমণকারীদের কাঙ্ক্ষিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্ত পূরণ করতে হবে। যাত্রী ও কর্মীদের নিরাপত্তার জন্য যাত্রার প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা নিয়েছে সংস্থাটি। প্রত্যেক যাত্রীকে বিনামূল্যে দেওয়া হচ্ছে হাইজিন কিট। এর মধ্যে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

সরকারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণকারী সব যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করা হয়েছে।  ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টার মধ্যে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যেকোনো একটিতে পরীক্ষার জন্য নমুনা দিতে হবে।

ঢাকা/হাসান/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়