ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাপদাহের পর স্বস্তির বৃষ্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
তাপদাহের পর স্বস্তির বৃষ্টি

বৃষ্টি পড়ছে

সকাল থেকেই ছিলো মেঘলা আকাশ।  তাতে রোদের তেজ শরীরে তেমন একটা বিদ্ধ হয়নি। তবে গত দু’তিনদিনের তাপ নগরবাসীকে যেভাবে পুড়িয়েছে তাতে নাভিশ্বাস দশা।  

এ অবস্থায় মঙ্গলবার (০৪ আগস্ট) বেলা সাড়ে ১১টা নাগাদ পুরো আকাশ কালো হয়ে নেমে আসে বৃষ্টি। অল্প সময়েই যা রাজধানীবাসীকে স্বস্তি বিলিয়েছে।

আবহাওয়াবিদ আরিফুজ্জামান খান রাইজিংবিডিকে বলেন, রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে। যা আগামী ২/৩ দিন অব্যাহত থাকবে। বৃষ্টির কারণে এদিন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। অথচ সোমবার (০৩ আগস্ট) তাপমাত্রা ছিলো ৩৫ ডিগ্রির ঘরে।

জানা গেছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃতি রয়েছে।  এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলের ওপর মোটামুটি সক্রিয় এবং বাংলাদেশের অন্যত্র তা কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। 

ফলে খুলনা বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

ঢাকা/মাকসুদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়