ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মানুষের সেবায় আত্মনিয়োগ করুন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে মানুষের সেবায় আত্মনিয়োগ করুন’

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নীতি, আদর্শ অনুসরণ করে মানুষের সেবায় সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু ছেলে মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার (৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত স্মরণসভায় পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এ সময় শেখ ফজিলাতুন্নেছা ও শেখ কামালের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

স্মরণসভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার দৃঢ়তা,সাহস ও  অনুপ্রেরণার কারণেই বঙ্গবন্ধুর অর্জন সহজ হয়েছে।  বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে পড়তে বঙ্গমাতার কর্মকাণ্ড এত সুন্দরভাবে চিত্রিত হয়েছে, যা আমাদের সবার জানা উচিত।

শেখ কামাল প্রসঙ্গে ড. মোমেন বলেন, অত্যন্ত বিনয়ী ও ভদ্র মুক্তিযোদ্ধা শেখ কামাল তার মাত্র ২৬ বছরের জীবনে দেশের জন্য অনেক অবদান রেখেছেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুকে আরও গভীরভাবে জানতে সবাইকে বঙ্গবন্ধুর ওপর প্রকাশিত বই অধ্যায়নের আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা, শেখ কামালসহ ১৯৭১ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

সভায় প্রাক্তন রাষ্ট্রদূত সাহেদ রেজা প্রধান আলোচক হিসেবে বক্তৃতা করেন। এছাড়া পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

হাসান/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়