ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

নিখোঁজ কয়েদির সন্ধানে অভিযান চলছে: কারা মহাপরিদর্শক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নিখোঁজ কয়েদির সন্ধানে অভিযান চলছে: কারা মহাপরিদর্শক

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা (ফাইল ছবি)

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, কাশিমপুর কারাগার থেকে যে কয়েদি নিখোঁজ রয়েছে, তার সন্ধানে অভিযান শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত তাকে পাওয়া যায়নি।  

একইসঙ্গে এ ঘটনায় কারো অবহেলা থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।  

শুক্রবার (০৭ আগস্ট) সকালে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

আইজি প্রিজন বলেন, হত্যা মামলার ওই আসামিকে কারা অভ্যন্তরসহ বিভিন্ন স্থানে খোঁজ করা হচ্ছে। এছাড়া সে যদি বাইরে চলে যায়, তাহলে কোথায় থাকতে পারে, সে ব্যাপারেও গোয়েন্দা সংস্থা দিয়ে নজরদারি বাড়ানো হয়েছে। তবে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, সে কারাগারের বাইরে চলে গেছে, না ভেতরে আছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, এর আগেও কাশিমপুর কারাগারের এক কয়েদিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে ভেতরে তল্লাশি করে তাকে পাওয়া যায়।  আশা করছি এবারও তেমনটাই হবে। তারপরও ওই কয়েদি কিভাবে নিখোঁজ থাকলো, সে বিষয়ে আমরা দায়িত্বশীলদের জিজ্ঞাসাবাদ করেছি। এক্ষেত্রে কারো দায়িত্বে অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবু বক্কর সিদ্দিক (৩৫) নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার (০৬ আগস্ট) সন্ধ্যা থেকে কারাগারের ভেতরে ওই কয়েদিকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

তার বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চণ্ডিপুর এলাকায়।

ঢাকা/মাকসুদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়