ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘করোনার ভ্যাকসিন আগে পাওয়াই সরকারের মূল লক্ষ্য’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘করোনার ভ্যাকসিন আগে পাওয়াই সরকারের মূল লক্ষ্য’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক (ফাইল ফটো)

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘সারা বিশ্বে দুই শতাধিক কোম্পানি করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে কাজ করছে। এর মধ্যে ১৪১টি কোম্পানি প্রাথমিক পর্যায়ে কাজ করছে এবং ২৫টি কোম্পানি এই ভ্যাকসিন মানবদেহে পরীক্ষার পর্যায়ে আছে। এসব কোম্পানির ভ্যাকসিন বাজারজাতের প্রথম পর্যায়ে এবং সবার আগে যেন বাংলাদেশ পায়, সেটি নিশ্চিত করাই হবে বর্তমান সরকারের মূল লক্ষ্য।’

সোমবার (১০ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভ্যাকসিন সংক্রান্ত মতবিনিময় সভায় ভ্যাকসিন সংশ্লিষ্ট বৈজ্ঞানিক কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। জুম অ্যাপের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সভায় যুক্ত হন স্বাস্থ‌্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী এ সময় বৈজ্ঞানিক ও স্বাস্থ্য কর্মকর্তাদের কাছ থেকে করোনা ভ্যাকসিন সংক্রান্ত সর্বশেষ তথ‌্য সম্পর্কে অবহিত হন। দেশে সবার আগে ভ্যাকসিন আনার ব্যাপারে করণীয় সম্পর্কে দ্রুত আপডেট জানাতে সভায় উপস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশনা দেন তিনি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, আইডিসিআর,বি এর বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল বারি, ফেরদৌস কাদেরী, খালিকুজ্জামানসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঔষধ প্রশাসন অধিপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন বৈজ্ঞানিক কর্মকর্তার কাছে দ্রুত ভ্যাকসিন পাওয়ার বিষয়ে জানতে চান এবং অনলাইনে যুক্ত স্বাস্থ্যমন্ত্রীকে তা অবহিত করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এমএনসি অ্যান্ড এইচ-এর লাইন ডিরেক্টর ও পরিচালক ডা. সামছুল হক সভায় করোনা ভ্যাকসিনের আপডেট সংক্রান্ত প্রেজেন্টশন উপস্থাপন করেন।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়