ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জেলা প্রশাসকের বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জেলা প্রশাসকের বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ

বন্যাকবলিত এলাকায় জেলা প্রশাসকের মাধ্যমে দেওয়া বরাদ্দের অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ করেছে। এছাড়া এ বিষয়ে জেলা প্রশাসক জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সভা আয়োজন কররও সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (১২ আগস্ট) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম বৈঠকে সভাপতিত্ব করেন।  বৈঠকে কমিটির সদস্য ও  প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা অংশ নেন।

বৈঠকে বন্যাকবলিত এলাকায় জেলা প্রশাসকের মাধ্যমে যে বরাদ্দ দেওয়া হয়, তার অনুলিপি জনপ্রতিনিধিদের দেওয়ার সুপারিশ করা হয়।  এছাড়া এ বিষয়ে জেলা প্রশাসক জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সভা আয়োজন করতে কমিটি সুপারিশ করে।

বৈঠকে মুজিব কেল্লা প্রকল্পের অগ্রগতি ও সর্বশেষ অবস্থা খতিয়ে দেখার জন্য মাসুদ উদ্দিন চৌধুরীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন-জুয়েল আরেং ও মুজিবুর রহমান চৌধুরী। এছাড়াও প্রতিটি প্রকল্পের সময়সীমা, অগ্রগতি ও প্রকল্প বিষয়ক সব ধরনের তথ্যাবলী পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

কমিটি পূর্ববর্তী বৈঠকে গ্রামীণ অতিদরিদ্র জনগোষ্ঠীর জন্য ৪০ দিনের কর্মসূচি প্রকল্পে একজন শ্রমিকের প্রতিদিনের মজুরি ২০০ টাকা হতে ন্যূনতম ৫০০ টাকায় নির্ধারণ করার যে সুপারিশ করা হয়েছিল, তা পুনরায় অর্থবিভাগকে বিবেচনা করার জন্য সুপারিশ করে।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকতারা এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থতি ছিলেন।

আসাদ/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়