ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

আসছে ‘রেল পানি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আসছে ‘রেল পানি’

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

সেবার মান বাড়াতে এখন থেকে নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহ করবে বাংলাদেশ রেলওয়ে।

পানি সরবরাহের লক্ষ্যে বৃহস্পতিবার (১৩ আগস্ট) রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।  

রেলওয়ের পক্ষে এতে স্বাক্ষর করেন যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রমেশ চন্দ্র ঘোষ।

অনুষ্ঠানে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে।  নতুন নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে।  সিঙ্গেল লাইনকে ডুয়েলগেজে রূপান্তর করা হচ্ছে।  যাত্রী সেবা বাড়ানোর জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে।  রেলওয়েতে একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এ সেবার মান বাড়বে বলে মন্ত্রী জানান।

এ সময় তিনি সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার রাখার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে যাত্রীদের ভ্রমণরত অবস্থায় খাদ্যদ্রব্য সরবরাহের জন্য নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু আছে।  বাংলাদেশ রেলওয়েতে নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাঙ্ক্ষিত পানির চাহিদা মেটানোর পাশাপাশি, বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে।  এজন্য বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজ করতে দেশীয় কোনো প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে রি ব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হবে বলে প্রতীয়মান হওয়ায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার মতো সেবার মানোন্নয়নে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড 'রেল পানি' প্রবর্তন করা হচ্ছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান ও উর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা/হাসান/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়