ঢাকা     শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৩ ১৪২৭ ||  ২৯ মহরম ১৪৪২

‘করোনার ক্ষতি পুষিয়ে নিতেই ৬০ শতাংশ বাড়তি ভাড়া’

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘করোনার ক্ষতি পুষিয়ে নিতেই ৬০ শতাংশ বাড়তি ভাড়া’

গণপরিবহনে স্বাস্থ্যবিধিসহ যেসব শর্ত অনুসরণ করে বাড়তি ভাড়া আদায়ের কথা বলা হয়েছিল তার কোনোটাই মানা হচ্ছে না বলে অভিযোগ করেছেন মানববন্ধন কর্মসূচির বক্তারা।

তারা বলছেন, ‘স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা রেখে সীমিত আকারে গণপরিবহন চালানোর শর্তে ৬০ শতাংশ পরিবহন ভাড়া বৃদ্ধি করেছিল। করোনার ক্ষতি পুষিয়ে নিতেই বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।’

শুক্রবার (১৪ আগস্ট) রাজধানীর আজিমপুর বাস ষ্ট্যান্ডের সামনে পরিবেশ আন্দোলন মঞ্চ, সুবন্ধন সামাজিক সংগঠন, সচেতন নগরবাসী, ঢাকা যুব ফাউন্ডেশন, বিডি ক্লিক ও আমরা দূর্বার এর যৌথ উদ্যোগে ‘গণপরিবহনে স্বাস্থবিধি মেনে চল, বর্ধিত ভাড়া বাতিল কর’ দাবিতে মানববন্ধন হয়েছে।

বক্তার আরও বলেন, দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিমাণ বাড়ছে। তাই গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা দরকার।  সেই সাথে করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া ও আয়-রোজগার কমে যাওয়া সাধারণ মানুষের স্বার্থে ও মানবিক বিবেচনায় অবিলম্বে স্বাস্থ্যবিধি মানার নামে ৬০ শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবি জানানো হয়।

পরিবেশ আন্দোলন মঞ্চের সভাপতি আমির হাসান মাসুদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সচেতন নগরবাসীর সভাপতি জি.এম রোস্তম খান, সুবন্ধন সামাজিক কল্যাণ সংগঠনের সভাপতি হাবিবুর রহমান হাবিব, আমরা দূর্বার সংগঠনের সভাপতি আব্দুস সালাম সময়, ঢাকা যুব ফাউন্ডেশনের উপদেষ্টা শাকিল রেহমান।

হাসিবুল/সাইফ 

সর্বশেষ

পাঠকপ্রিয়