ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

খাদ্য সংকট মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে: কৃষিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খাদ্য সংকট মোকাবিলায় সরকারের প্রস্তুতি রয়েছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, খাদ্য সংকট মোকাবিলায় সরকারের সক্ষমতা ও প্রস্তুতি রয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী প্রতিশ্রুত করোনাকালীন সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, করোনা দুর্যোগ চলছে।  সম্প্রতি ঘূর্ণিঝড় আম্পানে অনেক ক্ষতি হয়েছে।  বন্যার দুর্যোগও চলছে।  তারপরও আশা করা যায়, যে পরিমাণ খাদ্যশস্য মজুত রয়েছে, বাংলাদেশে খাদ্যের সমস্যা হবে না।  আমরা অর্থনৈতিক, কৃষি উৎপাদনসহ সার্বিকভাবে এমন সক্ষমতা অর্জন করেছি যে, বাংলাদেশ খাদ্য সংকটে পড়ার কারণ নেই। যেকোনো দুর্যোগে খাদ্য সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকারের সব প্রস্তুতি রয়েছে। 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সাংবাদিক ও মিডিয়াবান্ধব। যে কারণে করোনার এই দুঃসময়ে সাংবাদিকদের সহযোগিতায় সরকার এগিয়ে এসেছে, পাশে দাঁড়িয়েছে।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, এদেশের প্রায় প্রতিটি প্রগতিশীল আন্দোলন-সংগ্রামে আপনারা সক্রিয়ভাবে সম্পৃক্ত ছিলেন, সামনের কাতারে ছিলেন।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, স্বদেশ প্রতিদিনের সম্পাদক রফিকুল ইসলাম রতন সভায় বক্তৃতা করেন।

আসাদ/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়