ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই সমৃদ্ধ হতো’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই সমৃদ্ধ হতো’

শোক দিবসের ভার্চুয়াল আলোচনা সভায় অংশ নেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই সমৃদ্ধ দেশে পরিণত হতো।‘

শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক উপলক্ষে খাদ্য মন্ত্রণালয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।

খাদ্যমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে দেশকে যেভাবে পুনর্গঠিত করেছিলেন, তিনি বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ সুখী-সমৃদ্ধশালী দেশে পরিণত হতো।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। বাকি খুনিদেরও দ্রুততম সময়ে দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করতে হবে। বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী ও ষড়যন্ত্রকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদের মুখোশও জনগণের সামনে উন্মোচন করতে হবে।’

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট শহীদ হওয়া তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নওগাঁ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেন খাদ‌্যমন্ত্রী। আলোচনা সভায় নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপতি, সহ-সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতা এবং নওগাঁর বিভিন্ন বিভাগ ও দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়