RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

স্বাস্থ্যবিধি মেনে শোক দিবস পালন সমবায় অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বাস্থ্যবিধি মেনে শোক দিবস পালন সমবায় অধিদপ্তরের

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে সমবায় অধিদপ্তর।

দিবসটি উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) বিভিন্ন কর্মসূচির আয়োজন করে প্রতিষ্ঠানটি।  সকালে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসানের নেতৃত্বে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে আগারগাঁওয়ে সমবায় ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়া সমবায় ভবনে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানসহ শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া হয়। এরপর এক আলোচনার আয়োজন করা হয়।  এতে প্রধান অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমরা যদি সমবায়ের মাধ্যমে কার্যকর গ্রাম অর্থনীতি গড়ে তুলতে পারি—তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব।  আর সেটিই হবে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি যথার্থ সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন।

অনুষ্ঠানের সভাপতি সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু গ্রাম অর্থনীতিকে ঢেলে সাজানোর জন্য বহুমুখী কো-অপারেটিভ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। আমরা সমবায় পরিবার ও সমবায় অধিদপ্তর তার সেই স্বপ্ন বাস্তবায়নেক লক্ষ্যে বঙ্গবন্ধু মডেল ভিলেজ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছি।

ইয়ামিন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়