ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর: তথ্য প্রতিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী  ডা. মুরাদ হাসান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শোষিত মানুষের কণ্ঠস্বর। তিনি মানুষের মধ্যে অসাম্প্রদায়িক চেতনার সু-বাতাস ছড়িয়ে দিয়েছিলেন। তিনি মানুষের ন্যায্য অধিকার, সাম্যের, গণতন্ত্রের কথা বলতেন।

শনিবার (১৫ আগস্ট) জামালপুরের সরিষাবাড়ী উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজলো প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ  বার্ষিকীর আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও বাঙালিদের রক্ত দিয়ে এই সৃষ্ট বাংলাদেশ।  এই দেশের ইতিহাস এক দিনে রচিত হয়নি। এই বাংলাদেশের ইতিহাস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৈরি করেছেন। তিনি মানুষকে ভালোবেসে সব বাঙালিকে  ঐক্যবদ্ধ করে জাতীর স্বপ্নকে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছিলেন।

তিনি আরও বলেন, জাতির পিতার সেই স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র এবং অসাম্প্রদায়িক ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ নিরন্তর এগিয়ে যাবে এটিই হোক শোক দিবসের শপথ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা প্রমুখ।

আসাদ/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়