RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বেতনবৈষম‌্য নিরসনের দাবি ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২০  
বেতনবৈষম‌্য নিরসনের দাবি ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের

জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীরা

নবম পে-স্কেল ঘোষণার মাধ‌্যমে বেতনবৈষম্য নিরসনের দাবি জানিয়েছে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের দাবিগুলো হচ্ছে— গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ, গ্রেড সংখ্যা কমানো, এক ও অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়ন, সব পদে পদোন্নতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান, টাইম স্কেল-সিলেকশন গ্রেড পুনর্বহাল, সচিবালয়ের মতো পদবি ও গ্রেড পরিবর্তন, সব ভাতা পুনঃনির্ধারণ করা, নিম্ন বেতনভোগীদের জন্য রেশন ও বিদ্যমান পেনশনের হার ৯০ শতাংশের পরিবর্তে শতভাগ করা এবং কাজের ধরন অনুযায়ী পদের নাম ও গ্রেড একীভূত করা।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, ‘১১-২০ গ্রেডের লাখ লাখ কর্মচারীকে বাদ দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব নয়। তাই আমাদের এসব দাবি আদায়ে বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছি। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো দৃশ্যমান পদক্ষেপ নিতে দেখা যায়নি।’

আগামী ২৯ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে ৩০ অক্টোবর ৬৪ জেলার প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং ১ নভেম্বর সব জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করেছে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম।

ঢাকা/মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়