ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিদেশফেরত কর্মীদের প্রশিক্ষণ ও সনদ দেবে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৯ সেপ্টেম্বর ২০২০  
বিদেশফেরত কর্মীদের প্রশিক্ষণ ও সনদ দেবে সরকার

বিদেশফেরত কর্মীদের অভিজ্ঞতা অনুযায়ী প্রশিক্ষণ ও সনদ দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

শনিবার (১৯ সেপ্টেম্বর) জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সভাকক্ষে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষদের সঙ্গে আলোচনা ও মতবিনিময়কালে মন্ত্রী এ তথ‌্য জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী বলেন, ‘কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের কোর্সগুলোতে জাতীয় কারিগরি ও বৃত্তিমূলক যোগ্যতা কাঠামো চালু করা হবে।’

তিনি জানান, জেলা পর্যায়ে বিদেশ গমনেচ্ছু কর্মীদের যাবতীয় সেবা একই জায়গা থেকে দেওয়ার পরিকল্পনা আছে। অধিক পরিমাণ দক্ষ কর্মী বিদেশে পাঠাতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সহজ হবে।’ 

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামছুল আলমের সভাপতিত্বে আলোচনা ও মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। সভায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক (প্রশিক্ষণ) ড. এম সাখাওয়াত আলীসহ ছয়টি আইএমটি এবং ৬৪টি টিটিসির অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়