RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

ইসলামিক ফাউন্ডেশনে চালু হচ্ছে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৪, ২২ সেপ্টেম্বর ২০২০  
ইসলামিক ফাউন্ডেশনে চালু হচ্ছে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স   

২০ বছর পর চালু হতে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আরবি ভাষা প্রশিক্ষণ কোর্স। আগামী ১ অক্টোবর থেকে নিয়মিতভাবে আরবি ভাষা প্রশিক্ষণ কোর্সটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার (২১ সেপ্টেম্বর) ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন এ তথ্য জানান।

তিনি বলেন, ২০ বছর বন্ধ ছিল ইসলামিক ফাউন্ডেশনের আরবি ভাষা কোর্সটি। আগামী মাস থেকে সেটি নিয়মিত শুরু হবে।

এদিকে, গত ২৩ আগস্ট মধ্যপ্রাচ্যের জেদ্দা, কাতার, কুয়েত, আবুধাবি, মিশর ও লিবিয়া এই ৬টি দেশে বাংলাদেশ থেকে নিয়োগপ্রাপ্ত কাউন্সিলর ও ফার্স্ট সেক্রেটারিদের নিয়ে এক মাসব্যাপী একটি বিশেষ আরবি ভাষা শিক্ষা প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। সোমবার ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ে প্রধান কার্যালয়ে কোর্সটির সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোতাহার হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক ফারুক আহম্মেদ ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার।

ফাউন্ডেশনের গবেষণা বিভাগের পরিচালক নূর মোহাম্মদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক ও উপ-পরিচালকরা উপস্থিত ছিলেন। 

নঈমুদ্দীন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়