RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সৌদি প্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২৩ সেপ্টেম্বর ২০২০  
সৌদি প্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চাইলেন মন্ত্রী

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ (ফাইল ছবি)

সৌদি প্রবাসীদের টিকিটের চলমান সংকট নিরসন ও দেশটিতে ফিরে যেতে সেখানকার কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, আমরা আশা করছি, আগামী রোববারের (২৭ সেপ্টেম্বর) মধ্যে সৌদি কর্তৃপক্ষের জবাব মিলবে। তাই আপডেট জানতে প্রবাসীদের আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সৌদি প্রবাসীদের ছয় প্রতিনিধির সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, সৌদি প্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চেয়েছি। এসময়ের মধ্যে তাদের সমস্যার বিষয়ে আপডেট জানাবো। সমস্যা সমাধানের চেষ্টা করছি। আশা করি একটা রেজাল্ট পাওয়া যাবে।

ইচ্ছেমতো ফ্লাইট পরিচালনায় সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষের বাধা নেই বলেও জানান মন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, বাংলাদেশ সরকার বিমানকে সৌদিতে ফ্লাইট পরিচালনা করতে না দিলেও, সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের ফ্লাইট পরিচালনা করতে কোনো সমস্যা নেই।

করোনার কারণে দীর্ঘদিন আকাশপথ বন্ধ রাখার পর সৌদি সরকার ১৫ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুমতি দেয়। সে অনুযায়ী সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স সপ্তাহে দুটি ফ্লাইট চালানোর অনুমতি পেয়েছে। কিন্তু এ মাসের সব টিকিট বিক্রি হয়ে যায়। প্রবাসীদের যাদের হাতে রিটার্ন টিকেট আছে, তার বেশিরভাগই বিমানের। কিন্তু বিমান এখনও সৌদি আরবে অবতরণের অনুমতি পায়নি।

এ অবস্থায় সৌদি আরবে ফেরার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে বুধবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেন প্রবাসীরা। রাজধানীর কারওয়ান বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফা সড়ক অবরোধ করেন তারা। এছাড়া তারা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন।

ঢাকা/হাসান/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়