RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

২৪ দিন আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:১৮, ২৩ সেপ্টেম্বর ২০২০
২৪ দিন আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি

করোনা সংক্রমণের পর দেশে এসে আটকেপড়া বাংলাদেশিদের সৌদি আরবে যাওয়া নিশ্চিত করতে, দেশটির সরকার আরও ২৪দিন বাড়িয়েছে। করোনা সংক্রমণের মধ্যে এ নিয়ে চতুর্থ দফায় মেয়াদ বাড়ানো হলো।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সৌদি আরবের রিয়াদ দূতাবাস সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ফলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে ফ্লাইট সংক্রান্ত যে জটিলতা সৃষ্টি হয়েছিল, এর অবসান হচ্ছে বলে আশা করা যাচ্ছে।

এর আগে দূতাবাসের মাধ্যমে দেশটির সরকারকে তিন মাসের জন্য আকামার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়েছিল বাংলাদেশ সরকার। চিঠিতে বাংলাদেশ অনুরোধ জানিয়েছে, আকামা কিংবা ভিসা, বাংলাদেশের নাগরিকদের যার যেটা প্রয়োজন সেই অনুযায়ী মেয়াদ তিন মাসের জন্য যেন বাড়ানো হয়।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে দেশে আটকে পড়া সৌদি আরবে কর্মরতদের বিষয়ে আজ বুধবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক হয়।  ওই বৈঠকের পর সৌদি সরকারকে চিঠি পাঠানো হয়।

উল্লেখ্য, এর আগে দুই দফায় তিন মাস করে ছয় মাস এবং সবশেষ এক মাসসহ তিন বার বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়ানো হয়েছিল। এই মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর।  কিন্তু বিমান এখনও সৌদি আরবে নামার অনুমতি পায়নি। ফলে ফ্লাইট নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। তাই সৌদি আরবে ফেরার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে আজ বুধবারও বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা।

 

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়