ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আসামি গ্রেপ্তার না হওয়ায় মহিলা ফোরামের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২৩ সেপ্টেম্বর ২০২০  
আসামি গ্রেপ্তার না হওয়ায় মহিলা ফোরামের ক্ষোভ

সাভারে নীলা রায় হত্যার প্রধান আসামি মিজানুর রহমান ৩ দিনেও গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

বুধবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতি ক্ষোভ প্রকাশ করেন ফোরামের সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু। তারা অবিলম্বে মিজানকে  গ্রেপ্তার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তারা বলেন, বাংলাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় বেশিরভাগ ক্ষেত্রে অপরাধীর শাস্তি না হওয়ায় নির্যাতন, ধর্ষণ, হত্যা দিনদিন বেড়েই চলেছে।  আর বর্বরতার দিক দিয়েও তা যেন আগের নির্যাতনের মাত্রাকে ছাড়িয়ে যাচ্ছে। বাংলাদেশে ১০০ নারী ধর্ষণের মামলার ৯৭টির-ই কোন বিচার হয় না।  টাকা আর ক্ষমতার দাপটে অপরাধীরা অধিকাংশ সময় পার পেয়ে যায়।  এক্ষেত্রেও দেখা যাচ্ছে, বখাটে মিজানুর দীর্ঘদিন ধরে নীলা রায়কে উত্যক্ত করে আসলেও মিজানুরের কোনো শাস্তি হয়নি বরং নীলা রায়ের পরিবার সেখানে থাকতে না পেরে গ্রামের বাড়িতে চলে যাওয়ার উদ্যোগ নিয়েছিল।  বখাটে মিজানুর হয়ে গিয়েছিল বেপরোয়া।

তারা আরও বলেন, নীলা রায়কে হত্যা করার পর ৩ দিন অতিবাহিত হয়ে গেছে, এখনও তাকে গ্রেপ্তার করা হয়নি। এ থেকে বোঝা যায় তার খুঁটির জোর অনেক বেশি। এভাবেই অপরাধীরা পার পেয়ে যায়।  নতুন  আরও বেশি অপরাধের জন্ম দেয়।

নেতারা অবিলম্বে নীলা রায় হত্যার প্রধান আসামি মিজানুর রহমান ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মামুন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়