Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

৩০ সেপ্টেম্বর পর্যন্ত সৌদি যাবে ৪টি বিশেষ ফ্লাইট

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২৩ সেপ্টেম্বর ২০২০  
৩০ সেপ্টেম্বর পর্যন্ত সৌদি যাবে ৪টি বিশেষ ফ্লাইট

চলতি মাসের মধ্যে (৩০ সেপ্টেম্বর পর্যন্ত) বিশেষ ফ্লাইটের অনুমতি দিয়েছে সৌদি আরব। আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে নতুন ভিসা ইস্যু করা যাবে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র বলছে, সৌদি আরবের অনুমতি পাওয়ার পর জরুরি ভিত্তিতে ফ্লাইট চালানোর বিষয়ে বৈঠক হয়েছে। সংস্থাটি প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকা থেকে বিমান বাংলাদেশ ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

এদিকে আটকেপড়া বাংলাদেশিদের সৌদি আরবে যাওয়া নিশ্চিত করতে দেশটির সরকার আরও ২৪ দিন সময় বাড়িয়েছে। করোনা সংক্রমণের মধ্যে এ নিয়ে চতুর্থ দফায় মেয়াদ বাড়ানো হলো।

এর আগে সৌদি প্রবাসীদের টিকিটের চলমান সংকট নিরসন ও দেশটিতে ফিরে যেতে সেখানকার কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। চলমান সমস্যা সমাধানে সৌদি প্রবাসীদের কাছে সোমবার পর্যন্ত সময় চান তিনি। আগামী রোববারের মধ্যে সৌদি কর্তৃপক্ষের জবাব পাওয়ার কথা জানান মন্ত্রী। 

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়। তবে একদিনের মধ্যে এ বিষয়ের জবাব পাওয়া গেলো।

সৌদি আরবে ফেরার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ও ফ্লাইটের দাবিতে বুধবারও বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা। রাজধানীর কারওয়ান বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফা সড়ক অবরোধ করেন তারা। এছাড়া তারা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করেন।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়