RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৬

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:০৯, ২৬ সেপ্টেম্বর ২০২০
করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৬

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১২৯ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ১০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৫৭ হাজার ৮৭৩ জনের।

শনিবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ শনিবার সকাল পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৭৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৬৮ হাজার ৭৭৭ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৬৮০টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৭৬৫টি।  এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৯৮ হাজার ৭৭৫টি।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৮৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ১০ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, মৃত ৩৬ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, সিলেট বিভাগে দুই জন। এছাড়া খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে এক জন করে তিন জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩৫ জন, বাড়িতে এক জন।  

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২১৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮০ হাজার ৪৯৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৪ হাজার ৬২৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৮৭০ জন।

সাওন/ইভা/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়