RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

মাহবুবে আলমের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:১৫, ২৮ সেপ্টেম্বর ২০২০
মাহবুবে আলমের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

অ‌্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ‌্যা ৭টা ২৫ মিনিটে মারা যান।  তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশের বিশিষ্টজনেরা। 

সালমান এফ রহমানের শোক
মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফললুর রহমান এমপি।

এক শোকবার্তায় তিনি বলেন, মাহবুবে আলম ছিলেন একজন প্রথিতযশা আইনজীবী।  অ্যাটর্নি জেনারেল হিসেবে তিনি অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রীয় স্বার্থ সুরক্ষায় তিনি ছিলেন অত্যন্ত সচেতন।  তার মৃত্যুতে বাংলাদেশ একজন সৎ, দক্ষ ও নিবেদিতপ্রাণ কৌঁসুলিকে হারালো।

স্পিকার ও ডেপুটি স্পিকারের শোক
মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।  এছাড়া চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন। তারা মাহবুবে আলমের রুহের মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর শোক
মাহবুবে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। শোকবার্তায় প্রধান বিচারপতি বলেন, অ্যাটর্নি জেনারেলের সঙ্গে তার সুদীর্ঘ ২৮ বছরের সুসম্পর্ক ছিল।  তিনি সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। একজন আইনজীবী হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। 

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, মাহবুবে আলম নিজ  কর্মগুণেই দেশের মানুষের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।  মাহবুবে আলমের মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো।

পররাষ্ট্রমন্ত্রীর শোক
মাহবুবে আলমের মৃত্যুতে শোক পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।  এক শোক বার্তায় তিনি বলেন, মাহবুবে আলম ছিলেন আমার ব্যক্তিগতভাবে অত্যন্ত ঘনিষ্ট। তিনি আমার নির্বাচনে সহযোগিতা করেন। তিনি ছিলেন আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারি। 

তথ্যমন্ত্রীর শোক
মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শোকবার্তায় তিনি বলেন, জীবনের শেষ সাতটি বছর তিনি রাষ্ট্রের প্রধান আইনজীবী হিসেবে যে বিচক্ষণতার স্বাক্ষর রেখেছেন, সেটিও ভুলবার নয়।

দুদক চেয়ারম্যানের শোক
মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

শোকবার্তায় দুদক চেয়ারম্যান বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দুদক-কে শুধু আইনি পরামর্শই দিতেন না, বরং দুদকের চাঞ্চল্যকর মামলাগুলো পরিচালনায় উচ্চ আদালতে নিজে উপস্থিত থেকে অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে নির্মোহভাবে আইনি দায়িত্ব পালন করতেন। দুদকের মামলায় অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে তিনি অবিচল দায়িত্ব পালন করে গেছেন। 

আইজিপির শোক
মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।                

আসাদ/মেহেদী/মাকসুদ/হাসান/পারভেজ/হাসনাত/এমএরহমান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়