RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

পদ্মা সেতুর রেল সংযোগ: ১৪ স্টেশনে সৌর বিদ‌্যুৎ ব‌্যবস্থার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:০৫, ২৯ সেপ্টেম্বর ২০২০
পদ্মা সেতুর রেল সংযোগ: ১৪ স্টেশনে সৌর বিদ‌্যুৎ ব‌্যবস্থার সুপারিশ

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের ১৪টি স্টেশনে বিদ্যুতের জন্য সোলার প্যানেল স্থাপনের সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ সচিবালয়ের ১নং স্থায়ী কমিটি কক্ষে অনুষ্ঠিত কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও বেগম নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে চট্টগ্রামের টাইগার পাস এলাকায় বাংলাদেশ রেলওয়ের উদ্ধারকৃত ৪৫০টি আবাসিক কোয়ার্টার সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা, বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রয়যোগ্য স্ক্র্যাপের পরিমাণ সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা এবং রেলওয়ের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পণ্য ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ ও চট্টগ্রামের ফটিকছড়ি স্থলবন্দর ও বে-টার্মিনালে রেললাইন স্থাপনের বিষয়ে আলোচনা হয়। 


বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ে সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ছিলেন।                                                                      

 

ঢাকা/আসাদ/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়