ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘শিক্ষার্থীদের বেশি বেশি ক্রীড়া চর্চা করা দরকার’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ৩০ সেপ্টেম্বর ২০২০  
‘শিক্ষার্থীদের বেশি বেশি ক্রীড়া চর্চা করা দরকার’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, কঠোর পরিশ্রম করে জীবনে সাফল্য অর্জন করতে হয়। তাই মন ও শরীরকে সুস্থ রাখতে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিসীম। আমাদের শিক্ষার্থীদের বেশি বেশি ক্রীড়া চর্চা করা দরকার। সুস্থ ও সবল জাতি গঠনে ক্রীড়াচর্চার বিকল্প নেই।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে ভার্চুয়াল প্লাটফর্মে সচিবালয় থেকে যুক্ত হয়ে মাদারীপুর জেলা প্রশাসকের সঙ্গে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষকদের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।

প্রতিমন্ত্রী মাদারীপুর জেলা প্রশাসনের উদ্ভাবনী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে জেলা প্রশাসনের ক্রীড়া বিষযক এপিএ চুক্তি স্বাক্ষর একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, দেশের ক্রীড়া উন্নয়নে সময়োপযোগী এ পদক্ষেপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

দেশে প্রথমবারের মতো মাদারীপুর জেলা প্রশাসকের সঙ্গে মাদারীপুর জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ৪০ জন ক্রীড়া শিক্ষকের ক্রীড়া বিষয়ক এপিএ চুক্তি স্বাক্ষরিত হলো। এর মধ্য দিয়ে ক্রীড়া শিক্ষকদের যথাযথ দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিতের সুযোগ সৃষ্টির পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়াচর্চার সুযোগ বৃদ্ধি পাবে।

ঢাকা/আসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়