RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

সংসদ ভবন চত্বরে চারারোপণ করলেন ৬ এমপি 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ৩০ সেপ্টেম্বর ২০২০  
সংসদ ভবন চত্বরে চারারোপণ করলেন ৬ এমপি 

প্রধানমন্ত্রী ঘোষিত দেশব্যাপী এক কোটি চারারোপণের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে জাতীয় সংসদ ভবন চত্বরে বুধবার (৩০ সেপ্টেম্বর) চারারোপণ করেছেন ৬ সংসদ সদম্য (এমপি)।

তারা হলেন- প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ এমপি এবং সেলিম আলতাফ জর্জ এমপি।
          
প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেন, একশ বছরে সুযোগ একবারই আসে, চারারোপণের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণীয় করে রাখার এমন মোক্ষম সুযোগ আমরাও শত বছর পর পেয়েছি। 

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান বলেন, জাতির পিতা স্বাধীনতার পর সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন,চারারোপণের প্রধান ভিত্তি সেদিন স্থাপিত হয়েছিলো। 

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমরা উদযাপন করছি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমরা প্রায় ১৭ কোটি মানুষ, যদি প্রত্যেকে একটি করে চারা লাগাই তাহলে প্রায় ১৭ কোটি গাছ লাগানো হবে।

শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেন, বৃক্ষতে আমাদের উপকার হয়। আমরা যখন হাসপাতালে ভর্তি হই তখন আমাদের অক্সিজেন চড়ামূল্যে কিনে জীবন বাঁচাই, আর চারারোপণের মাধ্যমে কৃত্রিম অক্সিজেন থেকে হাজারগুণ ভালো অক্সিজেন আমরা পাই গাছ থেকে।

অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ বলেন, সংসদের এই সবুজ চত্বরের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক রাখতে বঙ্গবন্ধু এখানে চারারোপণ করে গেছেন। চারারোপণের প্রতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি অনেক বেশি গুরুত্ব দিতেন বলেই তার জন্মশতবর্ষে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছেন সবচেয়ে সফল প্রধানমন্ত্রী।
  
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিক-২০২০ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি চারারোপণ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।                    

 

ঢাকা/আসাদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়