ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় সপ্তাহে ৯টি ফ্লাইট চালাবে এমিরেটস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ৩০ সেপ্টেম্বর ২০২০  
ঢাকায় সপ্তাহে ৯টি ফ্লাইট চালাবে এমিরেটস

আগামী ৪ অক্টোবর থেকে ঢাকা-দুবাই রুটে এমিরেটসের অতিরিক্ত আরো দুটি ফ্লাইট চলাচল করবে। এর ফলে ঢাকায় এয়ারলাইন্সটির সাপ্তাহিক ফ্লাইট সংখ্যা দাঁড়াবে ৯টিতে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এমিরেটস।

সোমবার ও শুক্রবার অতিরিক্ত দুটি ফ্লাইট পরিচালিত হবে। ৩১ অক্টোবর পর্যন্ত এমিরেটসে ভ্রমণকারী কোনো যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে ওই এয়ারলাইন্সের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহন করা হবে।

বিজ্ঞপ্তিতে এমিরেটস জানায়, ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর। ইকে ৫৮৩ ফ্লাইটটি সকাল ১০টায় ঢাকা ছেড়ে দুপুর ১টায় দুবাই পৌঁছাবে। অন্যদিকে, ইকে ৫৮২ ওই দিনই রাত ২টায় দুবাই ছেড়ে সকাল ৮টায় ঢাকায় অবতরণ করবে। ওয়েবসাইট কিংবা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট বুক করা যাবে।

গ্রাহকদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বাধিক প্রাধান্য দিয়ে এমিরেটস ক্রমান্বয়ে বৈশ্বিক নেটওয়ার্ক বিস্তার করেছে। ১ অক্টোবর উগান্ডার এন্টিবিতে এবং ২ অক্টোবর ওমানের মাসকাটে শুরু হচ্ছে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট। এর ফলে এয়ারলাইনের নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা হবে ৯৪টি।

দুবাইয়ে আগত বা দুবাইয়ে ট্রানজিটকারী সব যাত্রীর জন্য করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। বিশ্বের অন্যতম প্রথম নগর হিসেবে দুবাই ওয়ার্ল্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কাউন্সিল কর্তৃক ‘সেফ ট্রাভেলস’ স্বীকৃতি লাভ করেছে। বাংলাদেশে এমিরেটস যাত্রীরা এয়ারলাইন্সটির ঢাকার অফিস কাউন্টার থেকে দুবাইয়ের ভিসা নিতে পারবেন।

আকাশপথে ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস বেশ কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে। ভ্রমণের সব ধাপে বায়ো-সেফটি ব্যবস্থা, কোভিড-১৯ সংক্রমিতদের বিনামূল্যে বিমা কাভারেজ এবং উদার বুকিং নীতি এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়