RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

তরুণ প্রজন্মই পারে দেশকে এগিয়ে নিতে: খাদ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১ অক্টোবর ২০২০  
তরুণ প্রজন্মই পারে দেশকে এগিয়ে নিতে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, তরুণ প্রজন্মই পারে দেশকে এগিয়ে নিয়ে যেতে।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নবীন কর্মকর্তাদের বিভাগীয় বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্যের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের নিশ্চয়তা জনগণকে দিতে হবে, আর এ কাজটিকে বাস্তবে রূপ দেওয়ার জন্যই আপনারা নিয়োগ পেয়েছেন। 

তিনি বলেন, খাবার ছাড়া কারো একদিনও চলে না।  কোনো জাতি যদি নিরাপদ খাদ্য না পায় তবে সে জাতি উন্নতি করতে পারে না।  

নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা মেধাবী ছাত্র বলেই বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন। আপনারা তরুণ প্রজন্মই পারেন দেশকে এগিয়ে নিয়ে যেতে। দেশকে সেবা দেওয়ার আপনাদের অনেক সময় এবং সুযোগ আছে। এই প্রশিক্ষণের মাধ্যমে পাওয়া জ্ঞানকে কাজে লাগিয়ে, আপনাদের যে জেলায় পদায়িত করা হবে, সে জেলাকে খাদ্যে ভেজালমুক্ত করে, নিরাপদ খাদ্যের জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। 

আপনাদের কাজের সুবিধার্থে এরইমধ্যে দেশের আটটি বিভাগে আধুনিক ল্যাবরেটরি তৈরির কাজ শুরু হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি আরও বলেন, একজন ডাক্তারের ভুলে একজন রোগী মারা যেতে পারে। কিন্তু আপনারা যারা বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্মকর্তা, আপনারা যদি ভুল করেন তাহলে আপনাদের একটি ভুলে খাদ্য অনিরাপদ থাকলে জেলার লাখ লাখ মানুষের জীবন মৃত্যু ঝুঁকিতে পড়তে পারে। তাই কোনো লোভের বশবর্তী না হয়ে দেশ এবং দেশের মানুষকে ভালোবেসে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করার আহ্বান জানান তিনি।

বিয়ামের মহাপরিচালক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য সচিব ডক্টর মোছাম্মৎ নাজমানারা খানুম। অনুষ্ঠান শেষে খাদ্যমন্ত্রী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়