Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বাস কাউন্টারসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ১ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৫৬, ১ অক্টোবর ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৭ নং ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মাধ্যমে দখলমুক্ত হলো ২৪২ শতাংশ জমি।

ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইমরান উদ্দিন আহমেদের নেতৃত্বে বৃহস্পতিবার (০১ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। 

এ সময় করপোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে ওঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দুটি কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিকশা গ্যারেজ, বেশ কিছু টং দোকানসহ অনেকগুলো অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। যার মাধ্যমে পুরো জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়। 

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেওয়া করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, বুধবার (৩০ সেপ্টেম্বর) এই জায়গায় যতগুলো স্থাপনা ছিল, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে, এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের স্থাপনা গুটিয়ে নেয় বা মালপত্র সরিয়ে নেয়। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিকশা গ্যারেজসহ অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা জমিটি অবৈধ দখলমুক্ত করেছি। 

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ অভিযান প্রসঙ্গে বলেন, ডিএসসিসি মেয়র গতকাল এই জায়গা পরিদর্শনে এসেছিলেন। তিনি সে সময় এই জায়গা থেকে অবৈধ দখল উচ্ছেদের নির্দেশনা দেন।  নির্দেশনা অনুযায়ী আজ অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়