Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে প্রবাসীদের বিক্ষোভ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৫০, ৪ অক্টোবর ২০২০
কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে প্রবাসীদের বিক্ষোভ 

টিকিটের জন্য অপেক্ষায় থাকা সৌদি প্রবাসীরা মতিঝিলে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। 

রোববার (৪ অক্টোবর) দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছিল। হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ বলেন, সড়ক থেকে তাদের সরিয়ে দিতে কাজ করছে পুলিশ।

ওসি বলেন, টিকিটের জন্য আসা প্রবাসীরা দুপুর ১টার পর থেকে রাস্তায় নেমে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে কথা কাটাকাটি হয়। পুলিশ তাদের শান্ত করার চেষ্টা করলে তারা বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যায়।

বিক্ষুব্ধ প্রবাসী এবং স্থানীয় লোকজনের সঙ্গে আলাপে জানা গেছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাওরান বাজারের সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনস অফিসের সামনে হাজার হাজার প্রবাসী জড়ো হোন। এ সময় তারা টিকিট ও টোকেন না পেয়ে বিক্ষোভ করতে থাকেন। এক সময় তারা সার্ক ফোয়ারাসহ কাওরান বাজার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যান। রাস্তায় বসে পড়েন। এরই মধ্যে সবদিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পুলিশ এসে সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও তারা বিক্ষুব্ধ হয়ে স্লোগান দিতে থাকেন।

এর আগে সকালে প্রবাসিরা রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সামনে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা সোনারগাঁও হোটেলের ভেতরে প্রবেশের চেষ্টা করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়