ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পর্যটন এগিয়ে নিতে যুগোপযোগী কর্মপরিকল্পনার সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ৪ অক্টোবর ২০২০  
পর্যটন এগিয়ে নিতে যুগোপযোগী কর্মপরিকল্পনার সুপারিশ 

পর্যটনখাতকে এগিয়ে নিতে আধুনিক ও যুগোপযোগী কর্মপরিকল্পনা নেওয়ার জন্য সুপারিশ করেছে স্থায়ী কমিটি।

রোববার (০৪ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভাপতিত্ব করেন। সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে ‘আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০’, ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি ( নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন-২০১৩’, ‘বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার’ এবং বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় নেওয়া পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে ‘আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০’র প্রয়োজনীয় সংশোধন সাপেক্ষে জাতীয় সংসদের আগামী অধিবেশনে উপস্থাপনের সিদ্ধান্ত হয়।

করোনা মহামারি প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসচেতনতা বাড়াতে আরও জোরালো পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে।

এতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়