Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

প্রত্যাশিত টিকিট-টোকেন মিলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ৭ অক্টোবর ২০২০  
প্রত্যাশিত টিকিট-টোকেন মিলছে

নানা জটিলতা কাটিয়ে সৌদি প্রবাসীরা টিকিট ও টোকেন পাচ্ছেন। ভিসার মেয়াদ যাদের আগে শেষ হয়ে যাচ্ছে, তাদের অগ্রাধিকার ভিত্তিতে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বুধবার (৭ অক্টোবর) দুপুরে সরেজমিন মতিঝিলের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসের সামনে ঘুরে দেখা যায়, লম্বা লাইনে সৌদি, আবুধাবীসহ মধ্যপ্রাচ্যের দেশে যাওয়ার তারা লাইনে দাঁড়িয়ে আছেন। এরই মধ্যে বিমান কর্তৃপক্ষ তাদের ডেকে অফিসের ভেতরে নিয়ে যাচ্ছেন।

নেত্রকোনার জামাল উদ্দিন বলেন, জানুয়ারিতে দেশে আসি। কিন্তু করোনার কারণে আটকাপড়ি। কয়েকদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কারওয়ান বাজারে যোগাযোগ করলেও টিকেট না পেয়ে ফিরে যাই। অবশেষে সে দেশের কফিলের সঙ্গে আলাপ করে গ্রিন সিগন্যাল আনি। এরপরই টিকিটের জন্য পাসপোর্টসহ অন্য কাগজ অফিসে জমা দিলে তারা একটি মেসেজ পাঠায়। আগামী ১১ অক্টোবর আমাকে টিকিট দেবে। চারদিন পর এ আশ্বাস পেলাম। 

নারায়ণগঞ্জ থেকে আসা সিরাজ মিয়া বলেন, সৌদীতে যেতে না পেরে অনেক টাকার সম্পদ নষ্ট হচ্ছে। দেশে যা এনেছিলাম তা অনেক আগেই শেষ হয়ে যায়। অবশেষে টিকিট পেয়েছি। প্রায় ৯০০ প্রবাসীকে বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর অফিস থেকে টিকিট-টোকেন দেওয়া হচ্ছে। এর আগেই তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে বার্তা পাঠিয়ে দেয় কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে টিকিট দেওয়া হচ্ছে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার রাকিবুল হাসান রাইজিংবিডিকে বলেন, যাদের ভিসার মেয়াদ আগে শেষ হবে, তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, এর আগে করোনার কারণে সৌদিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে প্রবাসীরা দেশে এসে আটকা পড়েন। 

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়