Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

উন্নয়ন প্রকল্পের সমন্বয়ের জন‌্য ২৬ সংস্থা-পিডিকে চিঠি

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ৭ অক্টোবর ২০২০  
উন্নয়ন প্রকল্পের সমন্বয়ের জন‌্য ২৬ সংস্থা-পিডিকে চিঠি

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে ৩১ অক্টোবরের মধ্যে সমন্বয় সাধনের সময়সীমা বেঁধে দিয়ে সরকারি ২১টি সংস্থা ও ৫ প্রকল্পের পরিচালককে (পিডি) চিঠি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (৭ অক্টোবর) ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ বাস্তবায়নে উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর তৃতীয় তফসিলের ১৬ নং অনুচ্ছেদ মোতাবেক ‘ইন্টিগ্রেটেড সিটি মাস্টারপ্ল‌্যান ফর ঢাকা’ তৈরির কাজ চলছে। সরকার সমন্বিত মহাপরিকল্পনাটি অনুমোদনের পর কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সিটি করপোরেশনের মতামত নিয়ে সমন্বয় করে তা বাস্তবায়ন করতে হবে। বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় না করে বিভিন্ন সংস্থা উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করায় ঢাকা অপরিকল্পিত নগরীতে পরিণত হচ্ছে।

চিঠিতে আরও হয়েছে, ঢাকাকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এই অর্থবছরে বাস্তবায়নযোগ্য প্রকল্পের বিবরণ আগামী ৩১ অক্টোবরের মধ্যে ডিএসসিসিকে অবহিত করে মতামত নেওয়ার অনুরোধ করা হলো।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান, বিআইডব্লিউটির চেয়ারম্যান, বিআরটিএর চেয়ারম্যান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানির চেয়ারম্যান, ফায়ার সার্ভিস অ‌্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক, হাতিরঝিল প্রকল্পের পরিচালক, মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পের পরিচালক, পদ্মা সেতু প্রকল্পের পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়