ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসসিসির অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ৮ অক্টোবর ২০২০  
ডিএসসিসির অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নিয়মিত অভিযানে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও ১২টি মামলা দায়ের করা হয়েছে। 
 
বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় ও মামলা দায়ের করা হয়।

ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন,  সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে রাজধানীর সরকারি কর্মচারী হাসপাতালের মোড় থেকে আনন্দবাজার হয়ে ঢাকা মেডিক্যাল, বঙ্গবাজার ফ্লাইওভারের নিচের মোড় থেকে বঙ্গবাজার সরকারি কর্মচারী হাসপাতালের মোড় পর্যন্ত অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত নয়টি মামলা দায়ের ও ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত কিছু সময় সরকারি কর্মচারী হাসপাতালের সামনে সঠিক লেনে গাড়ি চলাচল করছে কিনা তা তদারকি করেন।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। তিনি বাটা সিগনাল থেকে গাউছিয়া মার্কেট অংশে ফুটপাত দখল করে দোকান বর্ধিত করায় একটি হোটেল, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি পর্দার দোকানের বিরুদ্ধে তিন মামলা দায়ের করেন এবং বর্ধিতাংশ উচ্ছেদ করেন। অভিযানে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

৪১তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় কর্পোরেশনের ৪টি ওয়ার্ডের দুটি ভ্রাম্যমাণ আদালত অবৈধ ক্যাবল সংযোগ অপসারণে অভিযান পরিচালনা করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়