Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ঢাকার জলাবদ্ধতা নিরসন: কাল দায়িত্ব পেতে পারে ২ সিটি করপোরেশন

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ১০ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:২৬, ১১ অক্টোবর ২০২০
ঢাকার জলাবদ্ধতা নিরসন: কাল দায়িত্ব পেতে পারে ২ সিটি করপোরেশন

রাজধানীর ঢাকা মহানগরীর জলাবদ্ধতা নিরসনে বৃষ্টির পানি নিষ্কাশনের দায়িত্ব ঢাকা ওয়াসার কাছ থেকে রোববার (১১ অক্টোবর) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কাছে হস্তান্তর হতে পারে। দায়িত্ব হস্তান্তরের এ উদ‌্যোগ নিয়েছে স্থানীয় সরকার বিভাগ। শনিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী রাইজিংবিডিকে এ তথ্য জানান।

এ উপলক্ষে রোববার (১১ই অক্টোবর) দুপুরে সচিবালয়ের সরকার বিভাগে সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, রাজধানীর  জলাবদ্ধতা নিরসনে  ঢাকা ওয়াসাকে ১৯৮৯ সালে পানি নিষ্কাশনের মূল দায়িত্ব দেওয়া হয়। পাশাপাশি একাজে যুক্ত হয় ঢাকার দুই সিটি করপোরেশন। তবে অন্য প্রতিষ্ঠানগুলো দায়িত্ব পালন করলেও ঢাকা ওয়াসা মূল দায়িত্ব থেকে সরে গিয়ে অন্য প্রকল্প নিয়ে ব্যস্ত থাকার অভিযোগ আসে দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে। দুই সিটির পক্ষ থেকে বলা হয়েছে, ওয়াসার এ ব্যর্থতার দায় দুই সিটি করপোরেশনের ওপর পড়ছে।  আর জলাবদ্ধতায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। এ অবস্থা থেকে উত্তরণে জলাবদ্ধাতা নিরসনের দায়িত্ব দুই সিটিকে দেওয়ার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। রোববার ঢাকা ওয়াসার কাছ থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হতে পারে।

ঢাকা/আসাদ/সাজেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়