ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোড কাটিং ফি দ্রুত সরকারি কোষাগারে জমার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১১ অক্টোবর ২০২০  
রোড কাটিং ফি দ্রুত সরকারি কোষাগারে জমার সুপারিশ

রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত অর্থ যা ব্যাংকে জমা আছে, তা দ্রুত সরকারি কোষাগারে জমা দিতে সুপারিশ করেছে স্থায়ী কমিটি। 

রোববার (১১ অক্টোবর) জাতীয় সংসদ সচিবালয়ে কেবিনেট কক্ষে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজী।

কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. শহীদুজ্জামান সরকার, র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম, মুস্তফা লুৎফুল্লাহ, ওয়াসিকা আয়শা খান ও মো. জাহিদুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

কমিটিতে বিগত বৈঠকের কার্যবিবরণী গৃহীত হয়। বৈঠকে রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত ৬৩ লাখ ৫১হাজার ৭৪৪ টাকা সরকারি কোষাগারে জমা না হওয়ায় একটি সাব-কমিটি গঠন করা হয়। সাব-কমিটিকে পরবর্তী বৈঠকে আপত্তির প্রেক্ষাপট ও বর্তমান অবস্থা জানাতে বলা হয়। এছাড়াও রোড কাটিং ফি বাবদ প্রাপ্ত অর্থ যা ব্যাংকে জমা আছে, তা দ্রুত সরকারি কোষাগারে জমা দিতে সুপারিশ করা হয়।

বৈঠকে অডিট আপত্তি সংশ্লিষ্ট অনিয়ম, অবৈধতা ও বিধি-বিধান লঙ্ঘনের ফলে সৃষ্ট যে ক্ষতি সাধিত হয়েছে বা হয় তার প্রভাব ও দায়-দায়িত্ব উল্লেখপূর্বক কমিটিকে অবহিত করতে সুপারিশ করা হয়।

কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

ঢাকা/ আসাদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়