Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

‘ইলিশ সম্পদ উন্নয়নে বাধা দেওয়া দুর্বৃত্তদের প্রতি অনুকম্পা নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৩ অক্টোবর ২০২০  
‘ইলিশ সম্পদ উন্নয়নে বাধা দেওয়া দুর্বৃত্তদের প্রতি অনুকম্পা নয়’

ইলিশ সম্পদ উন্নয়নে বাধা দেওয়া দুর্বৃত্তদের প্রতি অনুকম্পা দেখানো হবে না বলে হুঁশিয়ার করেছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মা ইলিশ সংরক্ষণ অভিযান সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সকালে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মন্ত্রী বলেন, ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান সবাই মিলে সফল করতে হবে। কিছু প্রতিকূলতা ও সমস্যা আছে। এ সমস্যা ও প্রতিকূলতা আমাদের সদিচ্ছা ও সৃজনশীলতা দিয়ে অতিক্রম করতে হবে। আইনের প্রয়োগকে আমরা এমন জায়গায় নিয়ে এসেছি যে, যেসব দুর্বৃত্ত দেশের উন্নয়ন ও মাছের উন্নয়নে বাধা, তাদের প্রতি আমাদের কোনো অনুকম্পা থাকবে না।‘

তিনি বলেন, ‘মা ইলিশ যাতে ক্ষতিগ্রস্ত না হয়, ইলিশ আহরণের পরিসর যাতে আরো বাড়ানো যায়, সেজন্য মাঠ প্রশাসনের কর্মকর্তা, পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, নৌবাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে ভূমিকা রাখতে হবে।’ 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শ ম রেজাউল করিমের সভাপতিত্বে ও সচিব রওনক মাহমুদের সঞ্চালনায় সভায় অংশ নেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ মো. ইমদাদুল হক ও শ্যামল চন্দ্র কর্মকার। মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, বিভাগীয় কমিশনারগণ, নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম, ইলিশ সংশ্লিষ্ট ৩৬ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপার, মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালকগণ, ৩৬ জেলার মৎস্য কর্মকর্তা, কোস্টগার্ড, নৌবাহিনী ও বিমান বাহিনী সদর দপ্তরের প্রতিনিধিরা ভার্চুয়ালি সভায় অংশ নেন এবং মতবিনিময় করেন।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়