ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ১০:৫৭, ১৫ অক্টোবর ২০২০
‘সৌদি রি-এন্ট্রি ভিসার মেয়াদ ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে’

ঢাকায় সৌদি দূতাবাস ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এজন্য তাদেরকে ৬ হাজার ৫০০ টাকা করে দিতে হবে।

বুধবার (১৪ অক্টোবর) গণমাধ্যমে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ আগামী ৩০ অক্টোবর পর্যন্ত বাড়ানো হচ্ছে। এতো অল্প সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়লেও ফ্লাইট সংখ্যা কম থাকায় সব প্রবাসী সৌদি যেতে পারবে না। এতে করে প্রবাসীরা নতুন সমস্যায় পড়বেন।

তিনি বলেন, আমরা আরও এক মাস ভিসার মেয়াদ বাড়ানোর জন্য চাইছি।  এরইমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। ফ্লাইট সংখ্যা বাড়াতে সংশ্লিষ্টদের সঙ্গে কথা হচ্ছে।

ভিসার মেয়াদ বাড়ানোর প্রক্রিয়া মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেল থেকে অনলাইনে দেখতে পাচ্ছে সৌদি ভিসা সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ। তারা বলছে, দূতাবাস থেকে ভিসার মেয়াদ বাড়ানোর কাজ শুরু হয়েছে। এজন্য প্রবাসী কর্মীদের মেয়াদ থাকা পাসপোর্ট, মেয়াদ থাকা বা না থাকা আকামার কপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে।

ভিসার জন্য মেয়াদোত্তীর্ণ হওয়াদের ২,৬০০ টাকা জরিমানা বা ফি দিতে হবে। সাধারণ ফি ৩,৯০০ টাকার সঙ্গে এই ফিসহ পাসপোর্ট জমা দেওয়ার পর ভিসার মেয়াদ বাড়িয়ে দিচ্ছে দূতাবাস। এখন পর্যন্ত জরিমানাসহ মোট ছয় হাজার পাঁচশ টাকা করে জমা দিতে হচ্ছে প্রবাসীদের।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়