Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের চার্জ কমানোর অনুরোধ

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ১৫ অক্টোবর ২০২০  
বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের চার্জ কমানোর অনুরোধ

বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের সব সাধারণ চার্জ কমানোর অনুরোধ করেছে ভারত সরকার।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নবনিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। 

এ সময় কোভিড-১৯ এর কারণে বিশ্বের সঙ্গে ভারতীয় এয়ারলাইন্সগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে বিক্রম দোরাইস্বামী কিছু সময়ের জন্য বাংলাদেশের বিমানবন্দর ব্যবহারকারী ভারতীয় এয়ারলাইন্সের সব সাধারণ চার্জ কমানোর অনুরোধ জানান।

সাক্ষাতের সময় ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক শক্তিশালী ভিত্তির ওপর প্রতিষ্ঠিত। দিন দিন এই সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে। শক্তিশালী সম্পর্ক দুই দেশের জনগণের কল্যাণে ভূমিকা রাখবে। এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা প্লেন যোগাযোগ ফের চালুর মাধ্যমে দুই দেশের জনগণের যোগাযোগ আরও বৃদ্ধি পাবে। 

এসময় তিনি আগরতলা-ঢাকা-আগরতলা ফ্লাইট চালু ও বাংলাদেশের সব এয়ারপোর্টে ডিজিটাইজেশন নিয়ে কাজ করারও প্রস্তাব দেন। 

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, কোভিড-১৯ পরবর্তী সময়ে এ অঞ্চলের পর্যটন শিল্পের উন্নয়নে আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্র প্রতিষ্ঠা করা প্রয়োজন। প্রতিবেশী বন্ধুপ্রতীম রাষ্ট্রগুলোর জনগণের পারস্পরিক ভ্রমণের মাধ্যমে এই অঞ্চলের পর্যটন শিল্প কোভিড-১৯ এর কারণে সৃষ্ট বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হবে। পর্যটন ও এভিয়েশন খাতে পারস্পরিক সহযোগিতা উভয়ের লক্ষ্য অর্জনে সহায়তা করবে। 

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার দৃঢ় এই বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশের জনগণ সবসময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মধ্যে আরও সম্পর্ক উন্নয়নে কাজ করছে।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়