ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে আরডিএ

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১২, ১৮ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:৩৬, ১৮ অক্টোবর ২০২০
বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে আরডিএ

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেছেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ, বগুড়া নিরলস কাজ করে যাচ্ছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবে।

শনিবার পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়ায় আইটি সেন্টারে অনুষ্ঠিত ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) আগামী অর্থবছরের কর্ম-পরিকল্পনা প্রণয়ণের লক্ষ্যে বার্ষিক পরিকল্পনা সম্মেলন আয়োজন করা হয় ।

সচিব বলেন, এই একাডেমির বিভিন্ন উদ্ভাবনীমূলক কর্মকাণ্ড যেমন— সুপেয় খাবার পানি নিশ্চিতকরণ, কমিউনিটি ভিত্তিতে বায়োগ্যাস সরবরাহ, পানি সাশ্রয়ী আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণ, বর্জ্য ব্যবস্থাপনা ও জৈব সার উৎপাদনসহ উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড রয়েছে। দেশের জনগণকে সচেতন করার মাধ্যমে এসব কর্মকাণ্ড সারা দেশে ছড়িয়ে দিলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা দৃশ্যমান হবে।

আরডিএ বগুড়ার মহাপরিচালক খলিল আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হকসহ অন্যান্যরা।

ঢাকা/আসাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়