RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

শেখ রাসেলের জন্মদিনে ল্যাপটপ ও অনুদান দিলো সাইফ পাওয়ার টেক

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ১৮ অক্টোবর ২০২০  
শেখ রাসেলের জন্মদিনে ল্যাপটপ ও অনুদান দিলো সাইফ পাওয়ার টেক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন আজ। প্রতি বছরের মতো এ বছরও দিনটি  উদযাপন করেছে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। অনুষ্ঠানের কেন্দ্রস্থল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়।

করোনা মহামারির কারণে এবার সশরীরে উপস্থিত হতে পারেননি শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ভার্চুয়ালি উপস্থিত থেকে আয়োজকদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি সংগঠন পরিচালনায় নানান পরামর্শ ও দিকনির্দেশনা দেন প্রধানমন্ত্রী। 

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদকে ১০০টি ল্যাপটপ দেন সংগঠনের উপদেষ্টা সাইফ পাওয়ার টেকের কর্ণধার তরফদার রুহুল আমিন। এছাড়া মেধাবী ও আর্থিকভাবে অস্বছল ১ হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির অংশ হিসেবে প্রতি মাসে জনপ্রতি ১৫শ টাকা করে মোট ১ কোটি ৮০ লাখ টাকা অনুদান দেন তরফদার রুহুল আমিন। 

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব মাহমুদ উস সামাদ চৌধুরী, উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এবং সংগঠনের সভাপতি কে. এম শহিদ উল্যা।

ভার্চুয়ালি অনুষ্ঠানে অংশগ্রহণ করে ছোট ভাইকে নিয়ে স্মৃতিচারণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা শিশু শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে। ভবিষ্যতে বাংলার মাটিতে এ ধরনের নির্মম হত্যাকাণ্ড যাতে না ঘটে সেজন্য সবাইকে দৃষ্টি রাখার পরামর্শ দেন তিনি। 

তিনি আরও বলেন, শিশুরা আগামীদিনের ভবিষ্যত। তাই তাদের প্রতি সহনশীল আচরণ এবং তাদের প্রকৃত শিক্ষা-দীক্ষা মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে হবে। করোনা মহামারিতে স্কুল বন্ধ। তাই ঘরে বসেই শিশুদের পাঠদান চালিয়ে নেওয়ারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

শেখ রাসেলের জন্মদিন সামনে রেখে দাবা প্রতিযোগিতা ছাড়াও নানা ধরনের সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ। রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ বছর মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক ও পুরস্কার তুলে দেওয়ার পাশাপাশি দাবা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। 

অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে উপদেষ্টা তরফদার মো. রুহুল আমিনকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। গণভবন থেকে সরাসরি অনুষ্ঠান প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুমন/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়