Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রেড ক্রিসেন্টের কাজে সহযোগিতা করা হবে: তাপস 

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ১৯ অক্টোবর ২০২০  
রেড ক্রিসেন্টের কাজে সহযোগিতা করা হবে: তাপস 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম বেগবান করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে নগর ভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের কার্যক্রম অবহিতকরণ সংক্রান্ত কার্যনির্বাহী কমিটির সভায় ডিএসসিসি মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, প্রাকৃতিক ও মানুষের সৃষ্ট সব দুর্যোগে রেড ক্রিসেন্ট সোসাইটির ঢাকা ইউনিট বরাবরই মানুষের দুর্ভোগ লাঘবে, ভুক্তভোগী মানুষের পাশে থেকে কাজ করছে।  তাই, চলমান কোভিড-১৯ মহামারির সংক্রমণ হতে জনগণের সুরক্ষায় করণীয় এবং আক্রান্ত লোকজনকে আন্তরিক সহযোগিতা দেওয়া, রক্তদান কর্মসূচির বিস্তৃতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রম প্রসারিত করে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটকে বলিষ্ঠ ভূমিকা পালনে  সচেষ্ট থাকার আহ্বান জানাই।  সেজন্য আজীবন সদস্য সংখ্যা বৃদ্ধি করতে সবাইকে যথাযথ গুরুত্বসহকারে উদ্যোগী হতে হবে।

সভায় কার্যনির্বাহী কমিটি ঢাকা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের চলমান বিভিন্ন কার্যক্রম আগামী ও ২০২১ সালের জন্য গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে অবহিত করে। এ সময় তিনি ইউনিটের কার্যক্রমের ব্যাপকতা বাড়াতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরীফ আলী খানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অবহিতকরণ সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. সাহিদুর রহমান, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জামাল উদ্দিন, প্রকৌশলী শেখ পারভেজ উদ্দিন আহমেদ, মাঈনুল হক, রাশেদা চৌধুরী, যুব কার্যনির্বাহী কমিটির যুব প্রধান মো. আরিফুল ইসলাম ও অন্যান্য যুব সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদাধিকার বলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঢাকা সিটি ইউনিটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে থাকেন।

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ