ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনার ঝুঁকি থামাতে পারেনি কাজপাগল হাছান মাহমুদকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ২০ অক্টোবর ২০২০   আপডেট: ২১:৩২, ২০ অক্টোবর ২০২০
করোনার ঝুঁকি থামাতে পারেনি কাজপাগল হাছান মাহমুদকে

করোনার ঝুঁকি উপেক্ষা করে দলীয় ও সরকারি কাজে ব‌্যস্ত থাকেন তথ‌্যমন্ত্রী

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিও থামাতে পারেনি তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদকে। পরিবারের সদস‌্য ও সহকর্মীদের নিষেধ সত্ত্বেও প্রতিদিনই মন্ত্রণালয় এবং দলীয় দায়িত্ব পালন করেছেন কাজপাগল এই মানুষটি। এভাবে অবিরাম কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন তিনি।

মঙ্গলবার (২০ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা এসব তথ‌্য জানিয়েছেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম জানান, করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে কখনো ঘরবন্দি থাকেননি তথ্যমন্ত্রী। কখনো দলের কাজে, কখনো মন্ত্রণালয়ের কাজে, আবার কখনো নিজ নির্বাচনী এলাকার কাজে ব‌্যস্ত থেকেছেন। প্রতিদিনই গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বৈঠক করেছেন হাছান মাহমুদ।

মন্ত্রণালয় সূত্র জানায়, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বর্তমানে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা উন্নতির দিকে।

করোনায় আক্রান্ত হওয়ার পর শুক্রবার (১৬ অক্টোবর) রাতে স্কয়ার হাসপাতালে ভর্তি হন তথ্যমন্ত্রী। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

সংশ্লিষ্টরা জানান, করোনাকালে পত্রিকার বকেয়া বিজ্ঞাপন বিল পরিশোধের উদ্যোগ নেন তথ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করে সাংবাদিকদের নগদ প্রণোদনা দেওয়ার ব্যবস্থা করেন। মন্ত্রী হলেও দলীয় কাজে পূর্ণ মনোযোগী ছিলেন ড. হাছান মাহমুদ। করোনা পরিস্থিতিতেও দলের প্রতিটি কর্মসূচি বাস্তবায়নে অগ্রভাগে ছিলেন তিনি। মাঠপর্যায়ের নেতাকর্মীদের খোঁজ-খবর রেখেছেন নিয়মিত। দলের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কের দায়িত্ব পালনে চট্টগ্রামে যান কয়েকবার। নিজ নির্বাচনী এলাকাতেও সমানতালে কাজ করছেন চট্টগ্রাম-৭ আসনের এ সংসদ সদস্য। ভার্চুয়ালি বিভিন্ন দলীয় ও সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছেন হাছান মাহমুদ।

হাছান মাহমুদের নিজ এলাকা রাঙ্গুনিয়াসহ সমগ্র চট্টগ্রামে ও রাজধানীর বিভিন্ন স্থানে তার রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করা হচ্ছে।

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়