ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বাংলাদেশের নারীরা দুর্বল নন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২১ অক্টোবর ২০২০  
‘বাংলাদেশের নারীরা দুর্বল নন’

মতবিনিময় সভায় মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘পুরুষতান্ত্রিক মনোভাব ফুটিয়ে তোলার জন্য ধর্ষক ও নির্যাতনকারীরা নারীদের দুর্বল মনে করে। কিন্তু বাংলাদেশের নারীরা দুর্বল নন।’

বুধবার (২১ অক্টোবর) বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষ থেকে ভার্চুয়ালি রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কর্মকর্তাদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

মহিলাবিষয়ক অধিদপ্তর এ ভার্চুয়াল মতবিনিময় সভার আয়োজন করে। আজ ছিল এ সভার দ্বিতীয় দিন। এতে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ‘এ দেশে প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, সংসদের উপনেতা ও বিরোধী দলীয় নেতাও নারী। দক্ষতা ও যোগ্যতার সঙ্গে নারীরা বিচারক, সচিব, মেজর জেনারেল, ডিসি ও এসপি পদে দায়িত্ব পালন করছেন। কোনো অবস্থাতেই নারী নির্যাতন মেনে নেওয়া হবে না।’

মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আকতারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক সচিব কাজী রওশন আক্তার, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ ও যুগ্ম সচিব মো. মুহিবুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও প্রকল্প পরিচালকরা।

মতবিনিময় সভায় কর্মকর্তাদের জন‌্য যানবাহন, থোক বরাদ্দ, ক্ষুদ্র ঋণের পরিমাণ বৃদ্ধি এবং জেলা-উপজেলা পর্যায়ে ভবন নির্মাণের বিষয়ে গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়