RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান ‘খেলাঘর’র

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:০৫, ২২ অক্টোবর ২০২০
শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান ‘খেলাঘর’র

শিশু-কিশোর ও নারী নিপীড়ন, নির্যাতন, ধর্ষণ ও হত্যার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘খেলাঘর’। এ নিয়ে সংগঠনটি উদ্বেগ প্রকাশ করেছে। 

একইসঙ্গে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘খেলাঘর’র চেয়ারপারসন প্রফেসর মাহফুজা খানম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, শিশু-কিশোর ও নারী নিপীড়ন, নির্যাতন, ধর্ষণ ও হত্যার বিষয়টি ব্যাপকতা লাভ করায় সমাজের আর সবার মতোই উদ্বিগ্ন ‘খেলাঘর’। অতিসম্প্রতি নোয়াখালীসহ পাহাড়ে ও সমতলে নারী, শিশু ও কিশোর-কিশোরীর প্রতি যে বর্বর নির্যাতন চালানো হয়েছে, এমনকি মাদ্রাসার কোমলমতি শিশুরাও পৈশাচিকতার শিকার হচ্ছে, আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

চলমান উদ্বেগ, আতঙ্ক আর হতাশা কাটিয়ে সব শিশু-কিশোর ও নারী নির্যাতন, নিপীড়ন ও হত্যার বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়া এবং এ ধরনের ঘৃণ্য অপরাধ সৃষ্টিকারীদের বিরুদ্ধে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছে খেলাঘর।

নেতারা বলেন, ভবিষ্যতের নেতৃত্ব যাদের হাতে; সেসব শিশু-কিশোরদের বর্তমান পরিস্থিতি এদেশে অত্যন্ত নাজুক। হত্যা, খুন, গুম, পাচার, ধর্ষণ ও নির্যাতন-নিপীড়ন, শোষণ-বঞ্চনার সহজ শিকার হচ্ছে নারী ও শিশু-কিশোররা।

ঢাকা/হাসনাত/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়