RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

প্রয়োজনে চাল আমদানি করা হবে: কৃষিমন্ত্রী 

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:১৮, ২৪ অক্টোবর ২০২০
প্রয়োজনে চাল আমদানি করা হবে: কৃষিমন্ত্রী 

বন‌্যা ও অতিবৃষ্টির কারণে যদি শেষ পর্যন্ত আমনের উৎপাদন কম হয়, তাহলে প্রয়োজনে চাল আমদানি করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। 

শনিবার টাঙ্গাইলের মধুপুরে উপজেলা প্রশাসন আয়োজিত ‘দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি এবং দুস্থ জনগণের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণের সময় তিনি এ কথা বলেন।

এখন পর্যন্ত দেশে খাদ্যের কোনো সংকট হয়নি বলে জানিয়েও মন্ত্রী বলেন, ‘সামনের দিনগুলোতেও কোনো ক্রমেই যাতে মানুষের খাদ্য সংকট না হয়, সেজন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার পূর্বপ্রস্তুতি নিয়ে রেখেছে। যদি দেখা যায়, বন্যা ও অতিবৃষ্টির কারণে আমনের অনেক ক্ষতি হয়েছে ও উৎপাদন কম, সেক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, প্রয়োজনে অল্প পরিমাণ চাল বিদেশ থেকে আমদানি করা হবে। তারপরও, প্রধানমন্ত্রী বাংলাদেশের মানুষকে না খেয়ে থাকতে দিবেন না।’

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক  বলেন, ‘আমরা আলুর দাম কমিয়ে একটা যৌক্তিক দাম ঠিক করে দিয়েছি। কোল্ডস্টোরেজ মালিকরা ১৬-১৭ টাকা কেজিতে আলু কিনেছে, এখন ২৭ টাকা কেজিতে বেচবে। এই দামটি আমরা অযৌক্তিকভাবে ঠিক করি নাই, এটি অবশ্যই যৌক্তিক। এই যৌক্তিক দামের মধ্যেই তাঁদেরকে আলু বিক্রি করা উচিত। আমরা বাধ্য হয়ে আলুর যৌক্তিক দাম নির্ধারণ করেছি, এটিকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করব।’

মধুপুর উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খানের সভাপতিত্বে টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণি, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফি উদ্দিন মনি, মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ বক্তব্য রাখেন।

এরপরে কৃষিমন্ত্রী উপজেলা পরিষদের অর্থায়নে ২৫৮ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি দেন এবং কিছু হতদরিদ্র পরিবারের মাঝে ধর্ম মন্ত্রণালয়ের অর্থ সহায়তার চেক বিতরণ করেন।

ঢাকা/আসাদ/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়