ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উপ-নির্বাচন: ৩ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২৯ অক্টোবর ২০২০  
উপ-নির্বাচন: ৩ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশ ইসির

করোনার মধ্যে  ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১০ আসনের উপ-নির্বাচনের স্বাস্থ্যবিধি মেনে চলার  নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে ভোটের দিন  ভোটারদের ৩ ফুট দূরত্ব বজায় রেখে  দাঁড়াতে বলা হয়েছে।  বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকালে ‘নির্বাচনে স্বাস্থ‌্যবিধি প্রতিপালন’ সংক্রান্ত এক আদেশে এই নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে,  আইন-বিধি মেনে মাস্ক পরে ও সামাজিক দূরত্ব বজায় রেখে নির্বাচনি প্রচারণা করতে হবে।  নিজেদের মধ‌্যে ৩ ফুট দূরত্ব বজায় রাখতে হবে। ভোটারদের অবশ্যই মাস্ক পরে ভোটকেন্দ্রে যেতে হবে।  ভোট দেওয়ার জন্য একসঙ্গে কেবল একজন ভোটার ভোটকক্ষে প্রবেশ করতে পারবেন। 

ভোটকক্ষে প্রবেশের সময় ভোটারদের স্যানিটাইজার ব‌্যবহার করতে হবে।  কেন্দ্রের ভেতর ভোটগ্রহণকারী কর্মকর্তা, সাংবাদিক, পর্যবেক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।  

এতে আরও বলা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রেখে ভোটগণনা সম্পন্ন করতে হবে। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। 

উল্লেখ্য, আগামী ১২ নভেম্বর একাদশ জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জে-১ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  এদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) একটানা ভোটগ্রহণ করা হবে। 

ঢাকা/ হাসিবুল/এনই 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়