RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

নগর ভবনে ধূমপান করায় একজনকে জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ২২:৪৪, ২৯ অক্টোবর ২০২০
নগর ভবনে ধূমপান করায় একজনকে জরিমানা

পাবলিক প্লেসে ধূমপান ও মাস্ক পরিধান না করার অপরাধে একজন সেবাগ্রহীতার বিরুদ্ধে মামলা দায়ের ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জনৈক সেবাগ্রহীতা মো. নবীনকে দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৮ ধারায় মামলা দায়ের ও জরিমানা করেন।

এদিকে ডিএসসিসির পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত অভিযানে অবৈধ স্থাপনা ও এডিস মশার প্রজননস্থলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। 

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ৫৫ নং ওয়ার্ডের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় ডিএসসিসির ২৬ শতাংশ জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক ও মিনি-ট্রাকের স্ট্যান্ড উচ্ছেদ করেন। অভিযানে রাস্তার ওপর নির্মাণ সামগ্রী রাখা এবং বাঁশের আড়ৎ তৈরির মাধ্যমে ডিএসসিসির সম্পত্তি দখল করায় দুটি মামলাসহ প্রত্যেককেই নগদ ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

এ সময় ট্রাক ও মিনি-ট্রাকের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করে তা স্থানীয় কাউন্সিলর মো. নুরে আলম চৌধুরীর তত্ত্বাবধানে বুঝিয়ে দেওয়া হয়। 

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ ফয়সাল ও ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল ১ এর ১৫ নং ওয়ার্ডের ধানমন্ডি এলাকায় এবং অঞ্চল ৮ এর ৬৬ নং ওয়ার্ডের পশ্চিম সানারপাড় এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় তিনি ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

ডিএসইসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-৮ এর সানারপাড় এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৪৫টি স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও নগদ ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সব মিলিয়ে করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত এদিন ৫টি মামলা দায়ের ও নগদ ৭২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়