RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা শেষে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০৯, ৩০ অক্টোবর ২০২০
ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা শেষে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ

রাজধানীতে পবিত্র ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা ও মিলাদ মাহফিল শেষে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ করেছে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব।

শুক্রবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচি পালন করে।

বিশ্ব সুন্নী আন্দোলন ও ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির মহাসচিব রায়হান রাহবার। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা আবু আবরার চিস্তি, ড. রবিউল রিয়াম, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, মাওলানা গোলাম সাদেকসহ আরও অনেকে।

ফ্রান্সের পণ‌্য বয়কটের আহ্বান জানিয়ে সুন্নী আন্দোলনের নেতারা বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর শানে অবমাননা ফান্সের চরম ধৃষ্টতা। বরং সত্য ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার নামান্তর। ফান্সের বিরুদ্ধে জাতিসংঘসহ আন্তার্জাতিক সংস্থাকে ব্যবস্থা নিতে হবে। মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে সমুচিত জবাব দিতে হবে।

নেতারা বলেন, বিশ্ব নবীর আদর্শ অনুসরণের মধ্যেই রয়েছে বিশ্ব শান্তি ও মানবতার মুক্তি। বিশ্ব সুন্নী আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে ইনসানিয়াত বিপ্লব গড়ে তোলার আহ্বান জানান তারা।

ফ্রান্স সরকারকে হেদায়েত দান, মুসলিম উম্মাহর মান মর্যাদা রক্ষা ও দেশ-জাতির সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়