RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

রাজধানীতে পাড়ায় পাড়ায় ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ০৪:৫৭, ৩১ অক্টোবর ২০২০
রাজধানীতে পাড়ায় পাড়ায় ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীর পাড়ায় পাড়ায় শোভাযাত্রা করেছে বিভিন্ন ইসলামী দল ও সংগঠন।

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর শোভাযাত্রা বের করা হয়। এসব শোভাযাত্রা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এসব শোভাযাত্রার সামনে-পেছনে পুলিশি পাহারা ছিল।

দুপুরে মুগদা, মানিকনগর, কমলাপুর, বাসাবো এলাকার শত শত মুসল্লি ব্যানার-ফেস্টুন নিয়ে শোভাযাত্রা করেন। শোভাযাত্রাটি প্রধান সড়কে প্রদক্ষিণ করে।

শোভাযাত্রায় নেতৃত্বদানকারী মাওলানা হেদায়েত উল্লাহ রাইজিংবিডিকে বলেন, ‘ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রচার ও মানবকল্যাণে আল্লাহ রাসুলকে (সা.) দূত হিসেবে পাঠান। আমরা রাসুলের আদর্শকে ধারণ করি।’

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিভিন্ন দেওয়ানবাগ দরবার শরিফে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। শুক্রবার সকালে দেশের বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে এসে দেওয়ানবাগ দরবার শরিফে জড়ো হন শত শত মুসল্লি।

রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে একইভাবে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস, শোভাযাত্রা ও সমাবেশ হয়। প্রতিটি অনুষ্ঠানে বিশ্বমানবতার কল্যাণ, করোনা থেকে মুক্তি, মুসলিম উম্মাহর ঐক্য ও সমৃদ্ধি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় বিশেষ দোয়া করা হয়।

রাজধানীর ৫০টি থানাধীন এলাকায় প্রতিটি জশনে জুলুস ও শোভাযাত্রার নিরাপত্তায় ছিল অতিরিক্ত পুলিশ। এর পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা প্রধান সড়ক থেকে অলিগলি পর্যন্ত নজরদারি করেন। শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে হিমশিম খেতে দেখা গেছে।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক রাইজিংবিডিকে বলেন, ‘জশনে জুলুস ও শোভাযাত্রা যেন শান্তিপূর্ণভাবে হয়, সেজন্য আগাম প্রস্তুতি নেওয়া হয়েছিল।’

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়