RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

রোগীদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৫৮, ৩১ অক্টোবর ২০২০
রোগীদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান

রোগীদের সঙ্গে সব সময় মানবিক আচরণ ও আন্তরিকভাবে সেবা দিতে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

শনিবার (৩১ অক্টোবর) রাজধানীর রূপনগরে মিরপুর জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের রূপনগর শাখার উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি।

শিল্পমন্ত্রী বলেন, ‘করোনাকালে অনেক বড় বড় হাসপাতাল রোগীদের সঙ্গে নিষ্ঠুর আচরণ করেছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকার চিকিৎসাসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। কমিউনিটি হাসপাতাল স্থাপন করে অত্যন্ত কম খরচে গ্রামীণ জনপদে চিকিৎসাসেবা পৌঁছে দিয়েছে সরকার।’

মফস্বল এলাকায় সরকারি হাসপাতালগুলোতে নিয়মিত অবস্থান ও রোগীদের সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সেবা দিতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘মানসম্পন্ন চিকিৎসাসেবা নিশ্চিত করা হলে প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। চিকিৎসার জন্য শুধু হাসপাতাল ভবন নির্মাণ করলে হবে না; আধুনিক যন্ত্রপাতি, দক্ষ টেকনিশিয়ান ও নার্স নিশ্চিত করতে হবে।’

রোগ নির্ণয় ছাড়াই অপ্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব না করতে চিকিৎসকদের প্রতি আহ্বান জানান কামাল আহমেদ মজুমদার।

বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সেবার মান বজায় রাখতে সার্বক্ষণিক তদারকি আরও জোরদার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন রূপনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, পল্লবী থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াজেদ আলী, মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ‌্যাপক ফরহাদ হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তোফাজ্জল হোসেন টেনু প্রমুখ।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়